মটোরোলার ‘অ্যানব্রেকেবল’ ফোন

স্মার্টফোন হাত থেকে পড়ে গেলেই সবার আগে স্ক্রিন ফেটে যায়।শক্ত পোক্ত স্ক্রিনের স্মার্টফোনের জন্য হাহাকার তাই সবসময়। হাহাকার দূর করতে ‘মটো এক্স ফোর্স’ নামের একটি ডিভাইস আনছে মটোরোলা, যা অনেক উপর থেকে কোন শক্ত বস্তুর উপর পরলেও ভাঙবে না।

image

প্রসেসর হিসেবে ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮১০ ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ চালিত এই ফোনে ৩৭৬০এমএএইচ ব্যাটারি রয়েছে।৩ বছর সময় নিয়ে এই ডিভাইস তৈরি করা হয়েছে। মটো শ্যাটারশিল্ড দিয়ে তৈরি এই ফোনের স্ক্রিন ৫ ধরনের লেয়ার দিয়ে বানানো হয়েছে। বাজারের অন্যান্য হ্যান্ডসেট প্রস্তুতকারক প্রতিষ্ঠানের ফোন সাধারণত ২ ধরনের লেয়ার দিয়ে বানানো হয়। ফোনটিতে প্রথমে অ্যালুমিনিয়ামের কোর ব্যবহার করা হয়েছে।স্ক্রিনের উপর ৪ বছরের গ্যারান্টি দেয়া হচ্ছে।তারা দাবী করছে, কোনোভাবেই ভাঙবে না এই ডিভাইসের ডিসপ্লে। সাথে ৫.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

ডিভাইসটিতে ৩ জিবি র‍্যাম সহ ২১ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট স্ন্যাপার ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা রয়েছে।

যুক্তরাজ্যে ‘অ্যানব্রেকেবল’ এই স্মার্টফোনের আগাম ক্রয়াদেশ শুরু হয়েছে। শিগগিরই ডিভাইসটি অন্যান্য দেশের বাজারে পাওয়া যাবে।

Source: SD ASIA

Reply